0
নাবিলা ইয়াসমিন। বয়স ২১। অবিবাহিত প্রথমবার অনিয়মিতো পিরিয়ড শুরু হয় ক্লাস ৭ এর দিকে। প্রায় ১৫ দিন হয়েছিলো ৭ দিনের স্হানে। ব্লিডিং খুব বেশি ছিলো না। এরপর আর হয়নি ভালো হয়ে যায়। এরপর কলেজে থাকাকালীন। ৩-৪ দিন পিরিয়ড হয়ে কিছুদন পর শুরু হয়। অনেকদিন চলে। ঔষধ খাই নরমেনস।আবার নিয়মিতো শুরু হয়। পরে আবার সমস্যা হলে পুনরায় নরমেনস খাই। পরবর্তীতে যতবার সমস্যা হয়েছে খুব ভারী রক্তপাত হয়েছে।তবে ব্যাথাহীন। সম্পূর্ণ ব্যাথাহীন।(বারবার সবকয়টা টেস্ট করানো হয়েছে ইউএসজি,পিসিওডি ইত্যাদি বাট সব নরমাল) এভাবে কয়েকবার ৬ মাসের ভেতর ২-৩ বার নরমেনস খাওয়া হয়ে যায়।ফলে লিভার এত চাপ নিতে না পেরে দুর্বল হয়ে যায়।হাইপারবিলিরুবিন এর সমস্যা দেখা দেয়।বিলিরুবিন এত বেশি হওয়ায় প্রায় ৪ মাস অসুস্হ ছিলাম। বারবার নরমেনস নামক হরমোনাল ঔষধ খাওয়ার ফলে এই সমস্যাটি হয়েছিলো। ড্রাগ ইফেক্ট। পরবর্তীতে সুস্থ হওয়ার পর প্রায় ৬ মাস পর এখন আবার পিরিয়ড ডেট এ পিরিয়ড শুরু হয়ে কয়েকদিন থেকে আলাদা রক্তপাত হওয়া শুরু করেছে। বুঝতে পারছিনা কি করবো? কেন হচ্ছে। সকল টেস্ট আবারো নরমাল। আমি হরমোনাল ঔষধ(নরমেনস) টা খেতে চাচ্ছি না। খেলে আবার সমস্যা হবে। এখন কি করা যায়? খুব টেনশনে থাকি। মেজাজ খারাপ থাকে।মনোযোগ আসে না। সারাদিন এসব নিয়েই ভাবি। (বি.দ্রঃ মাস্টারবেশনের সমস্যা রয়েছে। এর ফলেই কি সমস্যা টা হচ্ছে?) এর থেকে মুক্তি পেতে কি করা যায়। এখনো ভারী রক্তপাত হচ্ছে না। বাট কিছুদিন পরই সমস্যা টা শুরু হবে।